• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

বিএনপি নেতার পদত্যাগে শ্রমিকদলের কারণ দর্শানো নোটিশ

বিএনপিনীলফামারী : দলীয় পদ থেকে পদত্যাগ করে জেলা বিএনপি সম্পর্কে বিরূপ মন্তব্য করার অভিযোগে জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক গোলাম রহমানকে শ্রমিকদলের পক্ষ থেকে কারণ দর্শানো নোটিশ করা হয়েছে। শ্রমিকদলের জেলা, সদর উপজেলা ও পৌর শাখার নেতাদের স্বাক্ষরিত ওই নোটিশে বলা হয়, জেলা বিএনপির পুর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে গত ১৩ ফেব্রুয়ারী জেলা বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক, সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক,  ও জিয়া সংসদের সহ-সভাপতি পদ থেকে পদত্যাগ করে গোলাম রহমান জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে লিখিত যে বক্তব্য দিয়েছেন তা একগুয়েমি ও স্বেচ্ছাচারিতা। তার এমন বক্তব্যের কারণ জানতে আজ রবিবার থেকে আগামী সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে ওই কারণ দর্শানো নোটিশে। ওই সময়ের মধ্যে সন্তোষজনক জবাব না দিলে শ্রমিক দলের সংবিধান অনুযায়ী  তাকে অবাঞ্চিত ঘোষণা ও দল থেকে বহিস্কারের জন্য জেলা বিএনপির নির্বাহী কমিটির কাছে সুপারিশ করা হবে বলেও জানানো হয় ওই নেটিশে।

জেলা শ্রমিকদলের সভাপতি আব্দুর রহমান প্রধান, কারণ দর্শানো নোটিশ প্রেরনের সত্যতা স্বীকার করে।   অপরদিকে গোলাম রহমান বলেন, আমি এখনো কোনো কারণ দর্শানো নোটিশ পাইনি। গত উপজেলা পরিষদ নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে কাজ করার অভিযোগে আব্দুর রহমান প্রধানের জেলা শ্রমিক দলের সভাপতির পদ স্থগিত করা হয়েছে।  কারন দর্শানোর কোনো এখতিয়ার তার নেই। তার সঙ্গে যদি একত্রিত হয়ে তার ওই নোটিশে স্বাক্ষর করে থাকেন, তাহলে তারাও বিতর্কিত হয়েছেন। উল্লেখ যে ১৩ ফেব্রুয়ারী জেলা শ্রমিক দলের সাধারন সম্পাদক জেলা বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক ওই পদ দুটি থেকে পদ ত্যাগ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ